‘বাজেট জনগণের কোনো কল্যাণে আসবে না’

 

অনলাইন ডেস্ক
প্যাসিফিকনিউজটোয়েন্টিফোর.কম

এবারের বাজেট জনগণের কোনো কল্যাণে আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, এবার বলা হচ্ছে যে, ঝুঁকি নিয়ে দেয়া হচ্ছে। অর্থমন্ত্রী নিজেই বলছেন যে, শেষ বাজেট ঝুঁকি নিয়ে দিচ্ছেন। ভাল কথা। যারা বাজেট দিচ্ছে, তাদের সেই বৈধ্যতা আছে কিনা। বৈধ্যতা নেই বলেই আজকে আর্থিক ক্ষেত্রে যত সংকট সৃষ্টি হচ্ছে- বলেন মির্জা

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দুস্থদের মাঝে বস্ত্র বিতরণের জন্য এ অনুষ্ঠান আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা মনে করি এই বাজেটটি জনগনের কল্যাণে খুব একটা কিছু করতে পারবে না। তাছাড়া সরকার জনগনের ভোটের নির্বাচিত হয়নি। সতুরাং তাদের বাজেট উপস্থাপনার বৈধ্যতা নিয়েও জনগণের মধ্যে প্রশ্ন আছে।

ফখরুল বলেন, স্বাভাবিক নিয়ম অনুযায়ী সরকারকে একটা বাজেট দিতে হয়। পার্থক্যটা এখানে যে, এই সরকার নির্বাচিত সরকার নয়। এখানে সরকারের লেজিটেমিসির প্রশ্ন এসে যায়। সেকারণে সমস্ত সংকটের মূলে কিন্ত এই যে, এই সরকারের বৈধ্যতা নেই। বাজেট যে তারা দিচ্ছে, সেটারও কোনো জবাবদিহিতা বা দায়বদ্ধতা তাদের নেই। সংসদে যে আলোচনাগুলো হবে, তারও জবাবদিহিতা ও দায়বদ্ধতার মাধ্যমে হবে না।